শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৩

৯৩ বছরের বৃদ্ধাকে ধর্ষণ

rapeমঙ্গলবার ভারতের রাজধানী দিল্লি এবং মহারাষ্ট্রের দুটি ঘটনা এই ‘ধর্ষণ লজ্জা’কেও লজ্জিত করে তুলেছে। ১০ বছরের এক শিশু ও ৯৩ বছরের এক বৃদ্ধাকে ধর্ষনের ঘটনা ঘটছে ভারতে। এই সংবাদ প্রকাশ করতে গিয়ে দেশটির অন্যতম গণমাধ্যম ‘জি নিউজ’ তাদের সংবাদের শুরুতে এভাবেই উল্লেখ করেন, “মঙ্গলবার দিল্লি আর মহারাষ্ট্রে যা ঘটল তাতে মুখ ঢেকে যায় লজ্জায় বললেও কম বলা হয়।”
জি নিউজি-এ প্রকাশিত প্রতিবেদনে দেখা যায়, দিল্লিতে ১০ বছরের এক শিশুকে শৌচালয়ে ডেকে নিয়ে ধর্ষণ করে ১৬ বছরের এক যুবক। ওই শিশুকে ধর্ষণের পাশাপাশি পাশবিকভাবে নির্যাতনও করা হয়।
অন্যদিকে, মহারাষ্ট্রের আমেদ নগরে ৯৩ বছরের এক বৃদ্ধার সবকিছু কেড়ে নিয়ে ধর্ষণ করে পালায় একদল দুর্বৃত্ত। তাকে অজ্ঞান অবস্থায় বাড়ি থেকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। গত ১৯ আগষ্ট তাকে ধর্ষন করা হয়েছিলো। ধর্ষণের ১৫ দিনপর সেই বৃদ্ধার জ্ঞান ফিরে। এরপর তিনি পুলিশকে জানান এই ধর্ষণের ঘটনা।
এর আগে পুনেতে একটি হাসপাতালে ওর্য়াড বয় ও নিরাপত্তা রক্ষীর হাতে ধর্ষিত হয় এক মানসিক ভারসম্যহীন বাকপ্রতিবন্ধি। প্রচন্ড জরের কারণে তাকে পুনের পিমপরি চিঞ্চওয়াড় মিউনিসিপ্যাল কর্পোরেশন সিভিক হাসপাতালে ভর্তি করা হয়। এরপর গত ২৯ আগষ্ট তাকে ওর্য়াড পরিবর্তনের কথা বলে লিফটে নিয়ে ধর্ষণ করে।
পরে হাসপাতাল থেকে ছাড়া পেয়ে তার আশ্রয়স্থল চৈতন্য মহিলা মণ্ডলে চলে আসেন। এই মহিলা মণ্ডলের এক পুনর্বাসনের এক কর্মকর্তাকে আকারে ইঙ্গিতে ঘটনাটির কথা জানান। এরপর ওই পূর্ণবাসন কেন্দ্রের পক্ষ থেকে মামলা করলে রোববার ওয়ার্ড বয় শৈলেন্দ্র দাগড়ু যাদব (৩৯) এবং নিরাপত্তারক্ষী প্রমোদ মনোহর মান্দেকরকে (২৮) গ্রেপ্তার করা হয়। সূত্র : জি নিউজ
নিউজ ইভেন্ট ২৪ ডটকম/০৩ সেপ্টেম্বর ২০১৩/১৬.৩৯/এনসাজওয়াল

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন