শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৩

ফেনীতে মাদরাসায় আগুন দিয়েছে আ.লীগ কোরআন-হাদিস পুড়ে ছাই : ক্ষোভে ফুঁসছেন আলেম-ওলামা ও মুসল্লিরা

ফেনী প্রতিনিধি
«



ফেনীতে ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতাকর্মীরা পেট্রল ঢেলে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে একটি দাখিল মাদরাসা। আগুনে একইসঙ্গে পুড়ে ছাই হয়েছে ওই মাদরাসার পবিত্র কোরআন ও হাদিস শরিফসহ বহু ধর্মীয় গ্রন্থ।
বুধবার রাতে স্থানীয় আওয়ামী লীগ নেতা নুরুল আফসারের নেতৃত্বে সদর উপজেলার চৌমুহনী বাজার সংলগ্ন আল-হেরা ইসলামিয়া দাখিল মাদরাসায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় জেলাজুড়ে আলেম-ওলামা ও ধর্মপ্রাণ মুসল্লিদের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।
স্থানীয় ব্যবসায়ী একরামুল হক হীরা অভিযোগ করেন, আওয়ামী সন্ত্রাসীরা রাজনৈতিক উদ্দেশ্যে এই মাদরাসায় আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে। এ সময় তিনি তা দেখে ফেলায় আওয়ামী সন্ত্রাসীরা তার মোটরসাইকেলটিও পুড়িয়ে দেয় বলে তিনি জানান।
এক পর্যায়ে পাশের বাড়িতেও আওয়ামী লীগ ক্যাডাররা হামলা চালায়। এ সময় ঘর থেকে বৃদ্ধ ওবায়দুল হক চিত্কার করলে তাকেও মারধর করা হয়।
পুলিশ ও স্থানীয়রা জানান, বুধবার রাত সাড়ে ৮টার দিকে আওয়ামী লীগ নেতা নুরুল আফসার সবুজের নেতৃত্বে সরকারদলীয় নেতাকর্মীরা মাদরাসায় হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর চালায়। শেষে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দিলে টিনশেড ঘরটি সম্পূর্ণ পুড়ে যায়। এ সময় পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।
মাদরাসা কর্তৃপক্ষও ঘটনার জন্য ক্ষমতাসীন আওয়ামী সন্ত্রাসীদের দায়ী করে জানান, আগুনে পবিত্র কোরআন ও হাদিস শরিফসহ বহু ধর্মীয় কিতাব পুড়ে ছাই হয়ে গেছে।
এ ব্যাপারে জেলা জামায়াতের আমির নাজিম ওসমানী জানান, মাদরাসায় আগুন দিয়ে পুড়ে দেয়ার মতো ঘটনা ঘটিয়ে আওয়ামী লীগ সন্ত্রাসীরা আবারও প্রমাণ করেছে তারা ইসলামের শত্রু। ইসলামের শত্রুরাও যা করার সাহস পায় না, তা আওয়ামী লীগ করেছে।
 
 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন